মধুখালীর অসহায় মা-বাবার পাশে বঙ্গবীর কাদের সিদ্দিকী আমি বঙ্গবন্ধু পুত্র, আজীবন আপনাদের পাশে আছি


মধুখালীর অসহায় মা-বাবার পাশে বঙ্গবীর কাদের সিদ্দিকী
আমি বঙ্গবন্ধু পুত্র, আজীবন আপনাদের পাশে আছি

মো. মনিরুজ্জামান মৃধা মন্নু, মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা :
বাংলাদেশ কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন আমি বঙ্গবন্ধুর পুত্র, আজীবন অসহায় দরিদ্র পরিবারের পাশে থাকবো। আমি পত্রিকায় খবর দেখে ঢাকা থেকে ছুটে এসেছি ফরিদপুরের মধুখালী উপজেলা ব্রাসদী গ্রামের অসহায় পরিবার জহুরা বেগম ও পাঁচু সরদারের পরিবারের খোঁজ খবর নিতে। ভরণ-পোষন এর ব্যাপারে মা-বাবা সন্তানের বিরুদ্ধে মামলা করেছে এটা আমার জীবনের প্রথম জানা। সন্তান পিতা মাতার ভরণ-পোষণ দিবে এটাই নৈতিক দ্বায়িত্ব। আমি আজীবন রাজনীতি করি আমার পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে।এ প্রসংগে তিনি আরও বলেন রাষ্ট্র, সমাজ ও ব্যক্তি সবাই পিতা-মাতার যথাযথ সম্মান দিতে ব্যর্থ হয়েছে। তাই এখন পিতা-মাতাকে দুমুঠো ভাতের জন্য আদালতে যেতে হচ্ছে, এটার আমাদের সকলের লজ্বার। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সন্তানের বিরুদ্ধে ভরণ-পোষণের দাবীতে ফরিদপুর আমলী আদালতে মামলার বাদী মধুখালী উপজেলার ব্যাসদী গ্রামের পাচুঁ সরদারের স্ত্রী জোহুরা বেগমের সাথে দেখা করতে এসে উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি এলাকার সামাজিক দূর্বলতার কথা উল্লেখ করে বলেন, এত সুন্দর ঘর-বাড়ি থাকার পরও সন্তান মা-বাবাকে খাবার দেবে না এটা মানুষত্বর মধ্যে পরে না। তিনি অসহায় জহুরা বেগম ও তার স্বামী পাঁচু সরদারের শাড়ি, লুঙ্গি, পানজামী ও নগদ টাকা প্রদান করেন। এ ছাড়া তিনি আজীবন জহুরা বেগম ও পাঁচু সরদারের প্রতি মাসে ৩ হাজার টাকা করে মাসিক খরচ প্রদানের প্রতিশ্রুতি দেন।
এসময় তার সাথে ছিলেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক, যুগ্ম-সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল ইকবাল সিদ্দিকী, একান্ত সচিব ও কেন্দ্রীয় নেতা ফরিদ আহমেদ।


No comments: