টেস্ট সিরিজ খেলতে আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া


টেস্ট সিরিজ খেলতে আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

দেশ আমার ডেস্ক :  

শনিবার ২৯ এপ্রিল, ০৫:৪৬:৩৩


  দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী আগস্টে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া।
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড পিভার সফরের বিষয়টি নিশ্চিত করেছেন বলে শুক্রবার দুপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।
বোর্ড সভাপতি বলেন,‘অস্ট্রেলিয়া সিরিজ ফাইনাল। অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট আইসিসি মিটিংয়ের শেষ দিন (বুধবার) আমাকে বললেন,উনি আর উনার স্ত্রী প্রথম টেস্ট দেখার জন্য বাংলাদেশে আসবেন। নিজ থেকেই বলেছে সিরিজ দেখার জন্য বাংলাদেশে আসবে।’

২০১৫ সালে দ্বিপাক্ষিক সফরে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু নিরাপত্তা অজুহাতে বাংলাদেশে দল পাঠাতে অপারগতা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সফর স্থগিত করে তারা জানিয়েছিল, বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতি ভালো হলে ভবিষ্যতে নিশ্চিত সফর করবে অস্ট্রেলিয়া।
২০১৬ সালে ইংল্যান্ড সিরিজ সফলভাবে আয়োজন করায় বাংলাদেশের নিরাপত্তা নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি সে সময়ে বাংলাদেশে এসে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখে অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দল। এরপর থেকেই বাংলাদেশ সফর  নিয়ে আলোচনা শুরু হয় দুই বোর্ডের।
সবশেষ আলোচনায় জানা গিয়েছিল, দুই টেস্টের পরিবর্তে ওয়ানডে সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া। সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে পাঁচ ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। তারা পরিকল্পনা করেছিল ভারত সফরের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার পাশাপাশি বাংলাদেশের বিপক্ষে খেলে নিজেদের ঝালিয়ে নিবে। কিন্তু বিসিবি টেস্ট সিরিজ খেলবে সাফ জানিয়ে দেয়।
প্রস্তাবিত সূচি অনুযায়ী ঢাকা ও ফতুল্লায় টেস্ট দুটি হওয়ার কথা ঈদুল আজহার আগে ও পরে। ঈদের দুদিন আগে শেষ হবে প্রথম টেস্ট। ঈদের তৃতীয় দিন থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

No comments: