মধুখালীতে রাজ্জাক জুট ইন্ডাস্টিজে ভয়াবহ অগ্নিকান্ড প্রায় ২০ কোটি টাকার ক্ষতি



মধুখালীতে রাজ্জাক জুট ইন্ডাস্টিজে ভয়াবহ অগ্নিকান্ড প্রায় ২০ কোটি টাকার ক্ষতি
মধুখালী(ফরিদপুর)সংবাদদাতা  (দেশআমারবিডি ডট কম) :
আজ মঙ্গলবার ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নে অবস্থিত রাজ্জাক জুট ইন্ডাস্টিজে এক ভয়াবহ অগ্নিকান্ডে জুট ইন্ডাস্টিজের গুদামের একটি ইউনিটে রক্ষিত ৬০ হাজার মেট্রিক টন কাচা পাট ও বাইরে রাখা জুট(ডাস্ট) সম্পন্ন ভস্মিভুত হয়ে গেছে। এতে রাজ্জাক জুট ইন্ডাস্টিজের প্রায় ২০ কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে।
মঙ্গলবার বেলা ১২টার দিকে মিলের উত্তর দিকের ইউনিটে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে সম্পন্ন ইউনিটে আগুন ছড়িয়ে পড়ে এবং ঐ ইউনিটে রাখা কাঁচা পাট ও বাইরের জুট(ডাস্ট) পুড়ে সম্পন্ন রুপে ভস্মিভুত হয়ে যায়। বিকাল ৩টা পযর্ন্ত অগ্নিকান্ড চলে। খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, রোয়ালমারীর ১টি এবং পার্শ্ববর্তী রাজরাড়ী থেকে ১ টি ইউনিট সহ মোট ফায়ার সার্ভিসের ৫টি প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এ সংবাদ লেখা পযর্ন্ত মিলের গুদাম এবং জুটে থেমে আগুন জ্বলতে দেখা গেছে।
এ ব্যাপারে মিল কর্তৃপক্ষ এলাকার বাইরে থাকায় কারও বক্তব্য পাওয়া যায়নি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফন্স ফরিদপুরের সহকারী পরিচালক এ, বি, এম মমতাজ উদ্দিন বলেন আমরা সংবাদ পেয়ে যথা সময়ে উপস্থিত হয়েছি, তবে পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকার কারণে আগুন নিয়ন্ত্রনে আনতে সময় লেগেছে। যার ফলে ক্ষতির পরিমানটাও বেড়ে গেছে।

No comments: