সনদ প্রাপ্ত ২০২ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ নিয়ে -মধুখালীতে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই শুরু



সনদ প্রাপ্ত ২০২ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ নিয়ে -মধুখালীতে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই শুরু

মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা ঃ
আজ শনিবার ১৮ ফেব্রুয়ারী মধুখালী উপজেলায় নতুন করে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য অনলাইনে অবেদনকৃত ৫২৬ ব্যাক্তি মুক্তিযোদ্ধা হিসেবে যাচাই বাছাই শুরু হয়েছে। মধুখালী উপজেলা পরিষদ মিলানায়তনে বেলা সাড়ে ১০টা থেকে এ যাচাই বাছাই শুরু হয়। এ ছাড়াও লালবার্তা বহি এবং গেজেটভূক্ত, সনদ প্রাপ্ত ২০২ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ নিয়ে ১৮, ১৯ এবং ২মার্চ এবং ৪ মার্চ মোট ৪ দিন ব্যাপী মুক্তিযোদ্ধা যাচাই বাছাই অনুষ্ঠিত হবে। মোট ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার নিয়ে এ যাচাই বাছাই হচ্ছে।
মধুখালী উপজেলায় ভাতা  প্রাপ্ত  ৪২৫ জন  বীরমুক্তিযোদ্ধা, অনলঅইনে মুক্তিযোদ্ধা হওয়ার আবেদন করেছেন ৫২৬জন এবং সর্বশেষ হাতে কাগজ পত্র জমা দিয়ে মুক্তিযোদ্ধা হওয়ার অপেক্ষায় ১৪ জন।
উপজেলা যাচাই বাছাই কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা  মো. আবুল ফয়েজ। সদস্যরা হলেন জেলা সহকারী  কমান্ডার  বীরমুক্তিযোদ্ধা মো. মিজানুর রহমান, জেলা সহকারী কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. মহসিন আলী বাচ্চু, মধুখালী  উপজেলা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. খুরশিদ আলম, মুক্তিযোদ্ধা বিষায়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি বীরমুক্তিযোদ্ধা সৈয়দ কবিরুল আলম, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) প্রতিনিধি বীরমুক্তিযোদ্ধা শেখ আব্দুল ওহাব ও সদস্য সচিব হিসেবে  দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন নাহার।
সরেজমিনে দেখা যায়, একজন আবেদনকারী অমুক্তিযোদ্ধাকে স্বাক্ষী রাখায় যাচাই বাছাই কমিটির সদস্যরা অসন্তোষ প্রকাশ করতে দেখা যায়। এ ছাড়া অনেকেই কোন স্বাক্ষী না আনা স্বাক্ষীদের অনুপস্থিত দেখা যায়।

No comments: