গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটে আগুন, ধসে পড়েছে একাংশ

গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটে আগুন, ধসে পড়েছে একাংশ

রাজধানীর গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। আগুনে ধসে গেছে ভবনের একাংশ।
গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটায় মার্কেটটিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করছে। আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান বলেন, ‘ভয়াবহ আগুন লেগেছে। কীভাবে লেগেছে তা বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে।’
ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, মার্কেটের পূর্ব দিক থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর পর্যায়ক্রমে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। মার্কেটের পূর্ব পাশের কাঁচাবাজার অংশটি ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। এই অংশের ভবনের কিছু জায়গা ধসেও পড়েছে। পুরো মার্কেটই ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে আছে।
টেলিভিশন ফুটেজে দোতলা মার্কেটের পূর্ব দিকের বেশ কয়েকটি দোকানে এখনও আগুন জ্বলতে দেখা যাচ্ছে।
ডিসিসির এই মার্কেটে প্রায় দেড় হাজার দোকান আছে বলে সেখানকার কয়েকজন মালিক জানিয়েছেন। আগুন লাগার খবর পাওয়ার পর বহু দোকানমালিক ও কর্মচারীরা ডিসিসি মার্কেটের সামনে ভিড় করেছেন। দীর্ঘ সময়েও আগুন নিয়ন্ত্রণে না আসায় তাদের অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। একসময় মার্কেটের একদল ব্যবসায়ী ফায়ার সার্ভিসের কর্মীদের ওপর চড়াও হন।
এ সময় তাদের আর্তনাদে এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। যে যার মতো আগুন থেকে রক্ষা পাওয়া মালামাল সরানোর চেষ্টা করছিলেন ব্যবসায়ীরা।
জানা গেছে, মার্কেটে ভেতর কসমেটিকসের দোকান ও সিলিন্ডার থাকার কারণে আগুন ভয়াবহরূপ ধারণ করে। এ কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের। আশপাশে বিপুল সংখ্যক পুলিশও মোতায়েন করা হয়েছে।

No comments: