নাসিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু

নাসিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু

প্রথমবারের মতো দলীয়ভাবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।
নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেছেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। সেই সঙ্গে আগের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সুন্দর নির্বাচন উপহার দিতে পারব এই আশা রাখছি।’
তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনী এলাকার রিটার্নিং কর্মকর্তাকে বলেছি কোনো ধরনের অনিয়ম হলে সঙ্গে সঙ্গে যেন ব্যবস্থা নেয়া হয়। এ ছাড়া নিরাপত্তার ক্ষেত্রে ১৭৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১৩৭টিতে বেশি নজর দেয়া হচ্ছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোরভাবে দমন করা হবে।’
নাসিক নির্বাচনে একজন মেয়র পদের সঙ্গে ২৭টি সাধারণ ও নয়টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট গ্রহণ হচ্ছে। মেয়র পদে সাতজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জন ও সাধারণ সদস্য পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নাসিকে ২৭টি ওয়ার্ডে ১৭৪টি কেন্দ্র ও ১ হাজার ৩০৪টি বুথ রয়েছে। মোট ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন।
নির্বাচনে ভোট গ্রহণের দায়িত্বে রয়েছেন প্রায় ৪ হাজার কর্মকর্তা। আর নিরাপত্তার দায়িত্বে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় সাড়ে ৯ হাজার সদস্য।

No comments: