আশুলিয়ায় বিশৃঙ্খলা এড়াতে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন

আশুলিয়ায় বিশৃঙ্খলা এড়াতে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন

আশুলিয়ায় শ্রমিক অসন্তোষের মুখে বেশকিছু তৈরি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আশুলিয়া শিল্পাঞ্চলে যে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় বিজিবি-৪৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মুহাম্মদ ফজলুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।
বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মহসিন রেজা বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সহায়তার লক্ষ্যে আশুলিয়ায় ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
ন্যুনতম মজুরি ১৫ হাজার টাকা নির্ধারণসহ বেশ কয়েকটি দাবিতে গত ৮ দিন ধরে আশুলিয়ায় শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করে আসছিল।এই অবস্থা নিরসনে মঙ্গলবার রাতে নৌমন্ত্রীর বাসায় চার মন্ত্রীর সঙ্গে শ্রমিক নেতাদের সমঝোতা বৈঠক হয়। এতে পুলিশ প্রধান ও র‌্যাবের মহাপরিচালকও ছিলেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে শ্রমিকদের কাজে ফেরার কথা ছিল। কিন্তু সকালে কাজে না গিয়ে শ্রমিকরা রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকে।
শ্রমিকদের এমন অসন্তোষের মুখে মঙ্গলবার রাতে সংবাদ সম্মেলন করে আশুলিয়ার ৫৫টি কারখানা বন্ধ ঘোষণা করে পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ।
এদিকে বুধবার সকাল থেকেই আশুলিয়ার বন্ধ কারখানার বাইরে বিপুল পরিমাণ পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। দুপুরে বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে বিজিবি মোতায়েন করা হয়।

No comments: