মধুখালীতে ম্যানেজিং কমিটির ভোটার তালিকায় দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

মধুখালীতে ম্যানেজিং কমিটির ভোটার তালিকায় দুর্নীতি ও অনিয়মের অভিযোগ
ডেস্ক রিপোর্ট  (দেশআমারবিডি ডট কম) :
আপডেট : ১২:৫০, ডিসেম্বর ১৭,২০১৬ শনিবার।
ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নে অবস্থিত কালপোহা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোটার তালিকা প্রস্তুতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি সহ একাধিক ব্যক্তি উপজেলা শিক্ষা কমিটির সভাপতি মধুখালী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ সহ নির্বাচন স্থগিত রাখার আবেদন করেছেন।
অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার একই ইউনিয়নে অবস্থিত মাকড়াইল সালেহা সিনিয়র ফাজিল মাদ্রাসার ৯ম শ্রেণীর উপবৃত্তি প্রাপ্ত ছাত্র আব্দুল্লাহ মো. তুরানকে কালপোহা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর ছাত্র দেখিয়ে তার অভিভাবক মো. গিয়াসউদ্দিনকে ১৬৩ নং ভোটার করেছেন। অনুরুপ ভাবে একই মাদ্রাসার উপবৃত্তি প্রাপ্ত ৬ষ্ট শ্রেনীর ছাত্রী জান্নাতুল জামিলাকে কালপোহা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেনীর ছাত্রী  দেখিয়ে তার অভিভাবক মো. লুৎফর রহমানকে ৮৩ নং ভোটার করেছেন। এ ছাড়া দাতা সদস্য হিসাবে নুরুল ইসলাম উজ্জলকে অনিয়মের মাধ্যমে ভোটার করা হয়েছে। এছড়াও মনোনয়ন পত্র ক্রয়ের সময় মনিরুজ্জামান মুন্নু ও রুপালী বেগমকে বাধা প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার  বরাবর প্রদত্ত লিখিত অভিযোগে  উক্ত বিদ্যালয়ের সাবেক সভাপতি আ. সালাম মোল্যা, সাবেক ম্যানেজিং কসিটির সদস্য কবির মোল্যা, মুক্তিযোদ্ধা আ. সালাম মোল্যাসহ একাধিক অভিভাবক লিখিত অভিযোগ প্রদান করেছেন। এ বিষয়ে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন নাহার  অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন,  মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে  প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
তদন্ত কর্মকর্তা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হাসান বলেন ইউ এন ও অফিস থেকে  একটি অভিযোগ এসেছে তদন্ত চলছে আগামী রবিবার শুনানী হবে।
কালপোহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি কোন উত্তর দিতে পারেন নাই।

No comments: