‘নাসিক নির্বাচন বিএনপির টেস্ট কেস’ মন্নু : দেশআমারবিডি ডট কম

‘নাসিক নির্বাচন বিএনপির টেস্ট কেস’

মন্নু : দেশআমারবিডি ডট কম
আপডেট : ০৪:২৫:৩৬ PM , ২২ নভেম্বর ২০১৬ মঙ্গলবার  
‘নাসিক নির্বাচন বিএনপির টেস্ট কেস’
জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে সরকারের আচরণের পরীক্ষা নিতে চায়, জানিয়ে দলটির নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এটিকে বিএনপি টেস্ট কেস হিসেবে নিয়েছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ, চ্যালেঞ্জের মুখে সুন্দরবন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ‘অল কমিউনিটি ফোরাম’।

খন্দকার মোশাররফ বলেন, ‘আমরা দেখতে চাই, সরকারের চরিত্র ও মন-মানসিকতার পরিবর্তন হয়েছে কি না। আর তা না হলে বুঝব, তাদের কাছে গণতন্ত্র আর নিরাপদ নয়। পরবর্তী সময়ে আমরা কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হব।’

নাসিক নির্বাচনে অংশ নেওয়া বিএনপির কৌশল, উল্লেখ করে দলটির অন্যতম এই নীতিনির্ধারক বলেন, ‘বিএনপি উদারপন্থী গণতান্ত্রিক দল। আমরা আগেও ভোটারবিহীন এই সরকারের অধীনে নির্বাচনে অংশ নিয়েছি। সবাই দেখেছে, নির্বাচন নিয়ে কতটা প্রহসন হয়েছে।’

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন কতটা প্রহসনমুলক হতে পারে, সেটি সবার সামনে উন্মোচন করতেই নাসিক নির্বাচনে বিএনপি প্রতিদ্বন্দ্বিতা করছে বলে জানান দলের স্থায়ী কমিটির এই সদস্য।

তিনি বলেন, এই নির্বাচনে ভোট দেওয়ার অবাধ ও সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না করলে বুঝব, সরকার জনগণের পক্ষে নয়।

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাবনা প্রত্যাখ্যান করে বিষয়টিকে অন্তঃসারশূন্য বলে ক্ষমতসীন আওয়ামী লীগের দেওয়া বক্তব্যেরও সমালোচনা করেন মোশাররফ হোসেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ‘আপনাদের চিন্তাই অন্তঃসারশূন্য, নেত্রীর বক্তব্য নয়। প্রত্যাখ্যান করার মাধ্যমে জানিয়ে দিলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন চান না।’

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ-উপচার্য আ ফ ম ইউসুফ হায়দার, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

No comments: