‘খালেদাকে গ্রেপ্তার করা হলে গণঅভ্যুত্থান’

‘খালেদাকে গ্রেপ্তার করা হলে গণঅভ্যুত্থান’

আপডিট : ০৩:১২:৫৪  ১৮ নভেম্বর ২০১৬ শুক্রবার।
জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা ফোরামের মানববন্ধন

জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা ফোরামের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে দেশে গণঅভ্যুত্থান ঘটবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ কথা বলেন দুদু। মানববন্ধনের আয়োজন করে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ।

দুদু বলেন, খালেদা জিয়াকে রাখার মতো কারাগার দেশে এখনো তৈরি হয়নি। খালেদা জিয়া কারাগারকে ভয় পায় না। তাকে গ্রেপ্তার করা হলে গণঅভ্যুত্থান সৃষ্টি করার মতো যা যা সৃষ্টি করা প্রয়োজন তা আমরা করব।’

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা গণতন্ত্রের বিরুদ্ধেই গ্রেপ্তারি পরোয়ানা। তাকে অনীহা করা দেশের স্বাধীনতাকে অনীহা করা। আমি সরকারকে বলব, তার বিরুদ্ধে শুধু গ্রেপ্তারি পরোয়ানাই তুলবেন না, তার সঙ্গে আলোচনায় বসার ব্যবস্থাও করতে হবে।

বিএনপি নির্বাচন চায় জানিয়ে দুদু বলেন, বিএনপি নির্বাচন চায়, তবে সেই নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি রেফারি হলে চলবে না। একজন নিরপেক্ষ, গণতান্ত্রিক, সৎ মানুষের অধীনে নির্বাচন দিতে হবে। যিনি সাদাকে সাদা ও কালোকে কালো বলতে পারবে। আওয়ামী লীগের অধীনে কোন নির্বাচন হলে তা মেনে নেবে না বিএনপি।

জাতীয় শোক দিবসে জন্মদিন উদযাপন কোনো অন্যায় কাজ নয় মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, ১৫ আগস্ট নিয়ে আওয়ামী লীগ অতিপ্রতিক্রিয়া দেখায়। ১৫ আগস্ট কোনো শিশু জন্ম নিতে পারবে না? হাসতে পারবে না?

তিনি আরো বলেন, বিএনপি সব সময় শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাশীল। যে কারণেই বঙ্গবন্ধুর কবরও জিয়ারত করেছেন তারেক জিয়া। অথচ শেখ হাসিনা শহীদ জিয়াকে রাজাকারের সঙ্গে তুলনা করেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসেরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা মণ্ডলীর সদস্য হাবিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, নির্বাহী কমিটির আরেক সদস্য খালেদা ইয়াসমীন প্রমুখ।

No comments: