মরগান-হেলস আসছেন না, জানাল ইসিবি

মরগান-হেলস আসছেন না, জানাল ইসিবি
 

দেশআমার টোয়েন্টিফোর ডট কম

মরগান-হেলস আসছেন না, জানাল ইসিবি
ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এউইন মরগান ও ওপেনার ব্যাটসম্যান অ্যালেক্স হেলস বাংলাদেশ সফরে আসছেন না। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিষয়টি নিশ্চিত করেছেন।

নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকায় বাংলাদেশ সফর না করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। মরগানের বদলে ওয়ানডে দলের নেতৃত্ব দিতে যাচ্ছেন জস বাটলার। বাটলারকে নিয়ে দীর্ঘমেয়াদী চিন্তাও করছে ইসিবি। বাংলাদেশ সফরের পর ভারত ও ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও বাটলারকে সীমিত পরিসরের অধিনায়ক করতে ইচ্ছুক বোর্ড।

অ্যালেক্স হেলস বাংলাদেশ সফরে না এসে নিজের ক্যারিয়ারকে বিপদের দিকে ঠেলে দিল। ওয়ানডে দলে নিয়মিত সুযোগ পাওয়া হেলসকে টেস্টেও সুযোগ দিতে চাচ্ছিলেন ইসিবির পরিচালক ও প্রাক্তন অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউস। কিন্তু বাংলাদেশ সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় হেলস সেই সুযোগ আর পাবেন না। বাংলাদেশ সফরের পাশাপাশি ভারত সফরেও তাকে দেখা যাবে না। তার পরিবর্তে ল্যাঙ্কাশায়ারের হাসিব আহমেদকে দলে নেবে ইসিবি।

পূর্বের বাজে অভিজ্ঞতার কারণে উপমহাদেশে সফর করতে ইচ্ছুক নন মরগান। গত সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারের পর মরগান গণমাধ্যমকে বলেন, ‘আমি ওখানে (ভারত ও বাংলাদেশে) একাধিকবার বাজে পরিস্থিতির মুখোমুখি হয়েছি। তখন থেকেই চিন্তা ছিল এ ধরনের পরিস্থিতির মুখোমুখিতে নিজেকে কখনই ঠেলে দেব না।’

বাংলাদেশ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড। ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ সফরের জন্য ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করার কথা। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল অবশ্য ইতিমধ্যে দুই ফরম্যাটের স্কোয়াডে সম্ভাব্য যারা থাকতে পারেন তাদের নাম প্রকাশ করেছে। সেখানেও মরগানের বদলে বাটলারকে ওয়ানডে দলের নেতৃত্বে রাখা হয়েছে।

ইংল্যান্ডের সম্ভাব্য স্কোয়াড
টেস্ট স্কোয়াড : অ্যালিস্টার কুক (অধিনায়ক), হাসিব হামিদ, জো রুট, গ্যারি ব্যালান্স, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যান্ডারসন, মার্ক উড, জস বাটলার (অথবা ফোয়াকস), লিয়াম ডসন ও বেন ডাকেট।

ওয়ানডে স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), জেসন রয়, জো রুট, জনি বেয়ারস্টো, মঈন আলী, বেন স্টোকস, স্যাম বিলিংস, লিয়াম ডসন, আদিল রশিদ, ক্রিস ওকস, ডেভিড উইলি, মার্ক উড, লিয়াম প্লাঙ্কেট, ক্রিস জর্ডান ও বেন ডাকেট।

সিরিজের সূচি :
প্রথম ওয়ানডে, ৭ অক্টোবর, মিরপুর।
দ্বিতীয় ওয়ানডে, ৯ অক্টোবর, মিরপুর।
তৃতীয় ওয়ানডে ১২ অক্টোবর, চট্টগ্রাম।
প্রথম টেস্ট, ২০-২৪ অক্টোবর, চট্টগ্রাম।

দ্বিতীয় টেস্ট ২৮ অক্টোবর-১ নভেম্বর, মিরপুর।

No comments: