মধুখালী পৌরএলাকায় কুকুরের উপদ্রব জনমনে ব্যাপক আতঙ্ক


মধুখালী পৌরএলাকায় কুকুরের উপদ্রব
জনমনে ব্যাপক আতঙ্ক

মধুখালী (ফরিদপুর) সংবাদদাতা :
অব্যাহত কুকুরের আক্রমনে গত ৪দিনে মধুখালী পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে হঠাৎ করে কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় জনমনে ব্যাপক আতঙ্ক বিরাজ করছে। এতে এলাকার সাধারণ মানুষ পড়েছে বিপাকে। কয়েকদিনে  শিশু ও যুবক মিলে দশ জন এবং দুটি ওয়ার্ডের ৮ গরু ও ছাগলকে কামড় দিয়েছে। বিশেষ করে স্কুলগাশী শিশুদের অভিভাবকরা পরেছেন বেশি দুশ্চিন্তায়। পৌর এলাকায় শত শত হাওড়া ও বেওয়ারিশ কুকুরের আনাগনা দেখা দিয়েছে। এদিকে মধুখালী পৌর সভায় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই কোন ভাইরাস ভ্যাকসিন বা চিকিৎসা ব্যবস্থা। আজ মঙ্গলবার ৯নং ওয়ার্ডের মেছরদিয়া এলাকায় কুকুরের উপদ্রব এর ছবি তুলতে গেলে এক সাংবাদিককেই কুকুর দল আক্রমন করে।
মধুখালী পৌর সভার প্যানেল মেয়র মির্জা আব্বাস ঘটনা নিশ্চিত করে জানান, গত ৩দিনে ৫নং ওয়ার্ডের গাড়াখোলা মহল্লার মতিয়ার রহমানের শিশু সন্তান রাসেল (৭), ৩নং ওয়ার্ডের সিগনাল ডাউন এর পাশে গফুর মোল্যার ছেলে সজিব (২০), গোন্দারদিয়া মহল্লার সাবু বিশ্বাসের শিশু কন্যা রিয়া (১২) ৯ নং ওয়ার্ডের আজাদ মোল্যার ছেলে হামজা মোল্যা (৯)সহ ১নং ও ৬ নং ওয়ার্ডে প্রায় দশ জনকে কামড় দিয়েছে। এছাড়া ৪ নং ওয়ার্ডের পশ্চিম গাড়াখোলা ও ৬নং ওয়ার্ডের শ্রীপুরে ৪টি ছাগল ও ৪টি গরুকে কুকুর কামড় দেয়।
মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. কবির সরদার জানান, কুকুরে কামরানো রুগী এখানে আসলেও হাসপাতালে এন্টিভাইরাস ভ্যাকসিন না থাকায় আমরা জেলা সদরে পাঠিয়ে দেয়।

No comments: