রেকর্ডের আরেক নাম ‘হ্যালো’

রেকর্ডের আরেক নাম ‘হ্যালো’

দেশআমারটোয়েন্টিফোর.কম


ব্রিটিশ গায়িকা অ্যাডেল ‘হ্যালো’ শিরোনামের গানের মাধ্যমে বিশ্বসংগীতে ফিরেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন। প্রকাশের প্রথম সপ্তাহে ডিজিটাল পন্থায় গানটির ১১ লাখ কপি বিক্রি হয়েছে। ফলে এটি উঠে গেছে বিলবোর্ড হট হান্ড্রেড চার্টের এক নম্বরে।

এবারই প্রথম বিলবোর্ড চার্টের কোনো গান ১০ লাখ ডাউনলোডের নজির অতিক্রম করলো। আগের রেকর্ডটি (৬ লাখ ৩৬ হাজার) ছিলো ২০০৯ সালে প্রকাশিত ফ্লো রিডার ‘রাইট রাউন্ড’ গানের।

জানা গেছে, স্পটিফাইতে বিশ্বজুড়ে ৪ কোটি ৭৫ লাখ বার বেজেছে ‘হ্যালো’ গানটি। এক সপ্তাহে কোনো গান এতো বেশিবার বাজানোর নজির আর নেই। এর মিউজিক ভিডিওটি এরই ভেভো ডটকমে রেকর্ড গড়েছে। প্রথম ২৪ ঘণ্টায় এখানে এটি দেখা হয়েছে ২ কোটি ৭০ লাখ বারেরও বেশি।
এ ছাড়া ইউটিউবে কম সময়ে ১০ কোটি বার দেখা গানের ভিডিওর তালিকায় ‘হ্যালো’র অবস্থান এখন দুই নম্বরে। খবর এইস শোবিজের। হাভিয়ার দোলান নির্মিত ভিডিওটি পাঁচ দিনে এই মাইলফলক ছুঁতে পেরেছে। এর আগে ২০১৩ সালে দক্ষিণ কোরিয়ান র‌্যাপার সাইয়ের ‘জেন্টেলম্যান’ মাত্র চার দিনে ইউটিউবে দেখা হয় ১০ কোটি বার।

‘হ্যালো’ হলো চলতি মাসে (২০ নভেম্বর) মুক্তি প্রতীক্ষিত অ্যাডেলের তৃতীয় স্টুডিও অ্যালবাম ‘টোয়েন্টি ফাইভ’-এর প্রথম সিঙ্গেল। এর মাধ্যমে চার বছর পর গানে ফিরলেন ২৭ বছর বয়সী এই তারকা। তার সর্বশেষ অ্যালবাম ‘টোয়েন্টি ওয়ান’ ছয়টি গ্র্যামি জেতে। তার আগে এর ৩ কোটি কপি বিক্রি হয়েছে বিশ্বব্যাপী।
এদিকে নিউইয়র্ক সিটির রেডিও সিটি মিউজিক মিলনায়তনে আগামী ১৭ নভেম্বর একটি বিশেষ কনসার্টে সংগীত পরিবেশন করবেন অ্যাডেল। খবর দ্য হলিউড রিপোর্টারের। ‘অ্যাডেল লাইভ ইন নিউইয়র্ক সিটি’ শীর্ষক এক ঘণ্টার এই আয়োজন ১৪ ডিসেম্বর দেখাবে এনবিসি। ২০১১ সালের পর আর কোনো কনসার্টে অংশগ্রহণ করেননি অ্যাডেল।

No comments: