ঈদে বেস্ট লুক

পুরো বছরের অপেক্ষা শেষ। বহু কাঙ্ক্ষিত ঈদ চলে এলো। ঈদের সাজ নিয়ে নারীরা থাকেন মহা চিন্তায়। কীভাবে সাজবেন, নতুন পোশাকে কেমন দেখাবে। সবাই প্রশংসা করবে তো? আর এসব নিয়ে ভাবতে হবে না বন্ধুরা। নিজেই মেকআপ করে কীভাবে ঈদের দিনের বেস্ট লুক পেতে পারি সে পরামর্শ দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক রূপ বিশেষজ্ঞ ফারনাজ আলম।

ফারনাজ বলেন, প্রথমে ব্রাস করুন, গোসল করুন। সারাদিনের ক্লান্তি দূর হয়ে যাবে।

এবার এক মগ চা বা কফি খেয়ে ঝরঝরে হয়ে সাজতে বসুন।

ফেসওয়াশ বা ওয়েট টিস্যু দিয়ে মুখ পরিষ্কার করে নিন।

এবার শুষ্ক ত্বক হলে হালকা করে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিতে পারেন।

প্রথমে লিকুইড ফাউন্ডেশন সামান্য হাতে নিয়ে নিন। এবার একটি ব্রাশ দিয়ে পুরো মুখে ভালো করে ফাউন্ডেশন লাগিয়ে মেকআপের বেইজ করে নিন। মুস ফাউন্ডেশন (ম্যাট টাইপের ফাউন্ডেশন) চিকন ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। মুখের টি জোন থেকে এমনভাবে ফাউন্ডেশন ব্লেন্ড করবেন, যেন ত্বকের সঙ্গে মিশে যায়।

এবার একটি থিক ব্রাশ বেছে নিন। এই ব্রাশের সাহায্যে ফিনিশিং পাউডার দিয়ে পুরো বেইজ মেকআপ সেট করে নিন। এতে মেকআপ দীর্ঘসময় স্থায়ী হবে।

ব্লাশন প্যালেট দিয়ে কন্টোরিং করে নিন। চিক এবং কানের মাঝ বরাবর থেকে টেনে ব্রাশ দিয়ে কন্টোরিং করুন। কন্টোরিংয়ের জন্য ডার্ক ব্রাউন ব্লাশন বেছে নিন। এতে চিক অনেক বেশি হাইলাইট হবে এবং ব্লাশনের সাহায্যে মুখের শেইপ কেটে নিতে পারবেন।

                                                                          রুমা
কন্টোরিয়ের পর আবার ফিনিশিং পাউডার দিয়ে বেইজটা হালকা টাচআপ করে নিন। এতে কন্টোরিংয়ে সামঞ্জস্য বজায় থাকবে। লাইট পিচ পিঙ্ক কালার অথবা ব্রাউনিশ কালার ব্লাশন দিয়ে দুই গালের চিককে হাইলাইট করুন।

যেকোনো এক রং-এর আইশ্যাডো ব্যবহার করুন। এই মেকআপের ক্ষেত্রে ব্রাউন আইশ্যাডো ব্যবহার করুন। দেখতে অনেক গর্জিয়াস লাগবে।

এবার ম্যাট হোয়াইট কালার আইশ্যাডো চোখের হাইলাইটে দিন। এবার আইশ্যাডো ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে চোখের সঙ্গে ত্বকের সামঞ্জস্য ঠিক করুন।

আইলাইনার দিয়ে চোখ একে নিন। এবার কালো আইশ্যাডো দিয়ে আইলাইনার ভাল করে ব্লেন্ড করে দিন। এতে চোখটি অনেক বেশি ন্যাচারাল মনে হবে। চোখের সাজ পরিপূর্ণ করতে গাঢ় করে মাশকারা ব্যবহার করুন। চাইলে আপনি আইল্যাশ ব্যবহার করতে পারেন। আবার নাও করতে পারেন। একটু গাঢ় করে মাশকারা ব্যবহারে চোখ অনেক বেশি হাইলাইট হবে।

পেনসিল দিয়ে আইব্রো একে নিন। এবার ডার্ক ব্রাউন কালার আইব্রোশ্যাডো দিয়ে আইব্রো শেইপ করে নিন।

চকলেট ব্রাউন লিপলাইনার দিয়ে ঠোঁট একে নিন। এখন ডিপ বা হালকা কালার লিপস্টিক দিয়ে লাইনার ভালো করে ব্লেন্ড করুন। দুই থেকে তিন শেডের লিপস্টিক ব্যবহার করুন। এত লিপস্টিকের রং অনেক গাঢ় মনে হবে।

চুল সামনের দিকে হালকা পাফ করে ফুলিয়ে নিন। এবার হালকা স্প্রে করুন। এতে চুলের সেটিং দীর্ঘসময় ভালে থাকবে। সামনের দিকে পাফ করার পর পুরো চুল উঁচু করে পনিটেল করে নিন। চুলের এই সেটিং মেকআপের সঙ্গে বেশ ভালো লাগবে। 

মেকআপ শেষ হওয়ার পর ভালো করে দেখে নিন কোথাও কোনো কমতি আছে কিনা। এবার সাজ ও পোশাক অনুযায়ী গয়না পরে নিন। যেহেতু সাজটা অনেক বেশি গর্জিয়াস, সেহেতু গলায় কিছু না পরলেও হবে। শুধু কানে বড় একটি দুল পরে নিন।

কোথাও মেকআপ বেশি হলে ফাউন্ডেশন অথবা ফিনিশিং পাউডার দিয়ে ভালো করে সেট করে নিন। গর্জিয়াস সাজ-পোশাকের সঙ্গে হাতে কোনো অর্নামেন্টস না পরাই ভালো।

সব শেষে পোশাক সাজের সঙ্গে মিলিয়ে ক্লাচ ব্যাগ নিন।

জুতার ক্ষেত্রে হিলসহ জুতাই ভাল লাগবে।

শাড়ি পরলে মানানসই টিপ লাগিয়ে নিতে পারেন।

No comments: